সবাইকে ছাপিয়ে মাশরাফি

সবাইকে ছাপিয়ে মাশরাফি
ক্রীড়া প্রতিবেদক :

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসর শুধু দিয়েছেই মাশরাফি বিন মুর্তজাকে। কী পাননি এই আসরে? হ্যাটট্রিক থেকে শুরু করে চার বলে চার উইকেট, ইনিংসে পাঁচ উইকেটসহ এই আসরে সর্বোচ্চ উইকেট তো ঝুলিতে পুরেছেনই সঙ্গে গড়লেন অনন্য এক রেকর্ডও।

আবাহনীর লিমিটেডের জার্সিতে ৩৮ উইকেট নিয়ে মাশরাফি শুধু এই ডিপিএল নয়, লিস্ট ‘এ’ ক্রিকেটে এক আসরে সর্বোচ্চ উইকেটের মালিকও এখন তিনিই। ৩৫ উইকেট নিয়ে শুরু করেছিলেন আজকের দিনের খেলা। ম্যাচে পেয়েছেন তিন উইকেট। আবু হায়দার রনির ৩৫ উইকেট ছাপিয়ে হয়েছেন লিস্ট ‘এ’র এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে আবাহনীর হয়ে মাঠে নামার আগে মাশরাফি দাঁড়িয়েই ছিলেন রেকর্ডের দ্বারপ্রান্তে। আবু হায়দার রনির ৩৫ উইকেটের রেকর্ড ভাঙতে মাশরাফির প্রয়োজন ছিল এক উইকেট। খেলাঘরের উদ্বোধনী ব্যাটসম্যান রবিউল ইসলাম রবিকে ফিরিয়ে মাশরাফি পার করে গেলেন রনিকে।

ডিপিএলের এক আসরে এত দিন রনির সাফল্যই ছিল সেরা। ৩৮ উইকেট নিয়ে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক নিজেকে নিয়ে গেলেন অনন্য উচ্চতায়। এর আগে মাশরাফির সেরা সাফল্য ছিল ২০০৯-১০ মৌসুমে। সেবারও এই আবাহনীর জার্সিতেই ২৯ উইকেট নিয়েছিলেন দেশসেরা এই পেসার।

এবারের প্রিমিয়ার লিগে নিজের বোলিং সত্ত্বাটাকে যেন আবারও ফিরিয়ে নিয়ে এসেছিলেন নড়াইল এক্সপ্রেস নামে খ্যাত মাশরাফি। তাঁর আগুনে পুড়েছে সবকটি দলই। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিকসহ নিয়েছেন চার বলে চার উইকেট। সব মিলিয়ে ১৫ ম্যাচে তুলে নিয়েছেন ৩৮ উইকেট। ইনিংসে চার উইকেট ও পাঁচ উইকেট পেয়েছেন দুবার করে। সেরা বোলিং ছিল ৪৪ রান দিয়ে ছয় উইকেট।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40