হাটহাজারী বাজারে পাবলিক টয়লেট ও পানীয় জল সংকট

হাটহাজারী বাজারে পাবলিক টয়লেট ও পানীয় জল সংকট

মোঃআলাউদ্দীনঃ 

হাটহাজারী পৌরসভা সদরের ব্যস্ততম বাজারে পাবলিক টয়লেট ও পানীয় জলের দারুন অভাব অনুভব করছেন দূর-দূরান্ত থেকে নিত্য প্রয়োজনে এ বাজারে আসা লক্ষ লক্ষ মানুষ ।

জানা গেছে, চট্টগ্রাম শহরের পর অক্সিজেন থেকে শুরু করে নাজিরহাট এলাকার মধ্যে অত্যাধুনিক শপিং সেন্টারগুলোও এ বাজারে অবস্থিত। এছাড়া সপ্তাহে রবি ও বৃহস্পতিবার এ বাজারে বিশাল হাট বসে। পার্শ্ববর্তী বিভিন্ন গ্রাম থেকে লক্ষ লক্ষ মানুষ এ বাজারে ছুটে আসেন বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিস-পত্র কিনতে । কিন্তু এতো বড় বাজারে পানীয় জলের সু-ব্যবস্থা ও পাবলিক টয়লেট না থাকার ফলে চরম দূর্ভোগ পোহাতে হয় এ বাজারে আসা লক্ষ লক্ষ মানুষদের এমনটিই অভিযোগ উপজেলার বুড়িপুকুড় পাড় থেকে বাজার করতে আসা নাহিদ নামের এক যুবকের।শুধু পানি পানের জন্য হোটেলে যেতে অনেকেই দ্বিধাবোধ করেন এবং পেশাব-পায়খানার কোনো সুব্যবস্থা না থাকায় বাজারে আসা লোকজনদের বাধ্য হয়ে আশে-পাশের মসজিদ-মন্দিরে যেতে হয় তবে সেখানে গিয়েও তালাবদ্ধ দেখে ফিরে আসেন অসহনীয় কষ্ট নিয়ে। বাজার করার উদ্দ্যেশে আসা জনগনকে ৪/৫ ঘন্টাও কাটাতে হয় অনেক সময়। বাজারের ব্যবসায়ি ফজলুল হক কোম্পানী,গোলাম হোসেন, ন্যাশনাল ইলেক্ট্রনিক্সের মালিক মো. কুতুব উদ্দীন, ইসহাক সওদাগর সহ আরো অনেকের দাবী বাজারের উত্তর ও দক্ষিণ পাশে দুটি এবং বাজারের মাঝখানে একটি মোট তিন জায়গাতে পাবলিক টয়লেট ও পানীয় জলের ব্যবস্থা করলে জনগন উপকৃত হবে। অভিযোগ উঠেছে,পৌর নাগরিকরা পৌরসভার ট্যাক্স পরিশোধ করলেও পৌর সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তার মধ্যে এ বিশাল বাজারে বিশুদ্ধ পানি এবং পাবলিক টয়লেট অন্যতম। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন,পৌর কর্তৃপক্ষের নেক দৃষ্টি ও সুষ্ঠ তদারকির অভাবে পৌরসভায় উন্নয়নমূলক কাজগুলো ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আক্তার উননেছো শিউলি কাছে জানতে চাইলে তিনি বলেন,বাজারের কোন কোন জায়গাতে পানীয় জল এবং পাবলিক টয়লেট করতে হবে তার একটা তালিকা দিলে পরবর্তী আইন শৃংখলা মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে ।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40