আশরাফুলের অনন্য রেকর্ড

আশরাফুলের অনন্য রেকর্ড
ক্রীড়া প্রতিবেদক :

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে পড়ে দীর্ঘদিন ২২ গজ থেকে দূরে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের একসময়ের তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে আবার ক্রিকেটে ফিরে বাজিমাত করেই চলছেন তিনি। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে এক মৌসুমে পঞ্চম শতকের দেখা পেলেন সাবেক এই অধিনায়ক। শুধু তাই নয়, টানা তিনটি সেঞ্চুরি করে অনন্য রেকর্ডও গড়লেন তিনি।

গত ২০ মার্চ মোহামেডানের বিপক্ষে এবং বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের বিপক্ষে টানা দ্বিতীয় সেঞ্চুরির পর আজ ব্রাদার্সের বিপক্ষে ‘হ্যাটট্রিক’ পেয়ে গেলেন তিনি।

আজ রোববার প্রিমিয়ার লিগের রেলিগেশনের ম্যাচে কলাবাগান ক্রীড়াচক্র মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়নের। টস জিতে কলাবাগান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। পাঁচ রানের ব্যবধানে প্রথম উইকেটের পতন হলেও ওপেনার ওয়ালিউল করিম ও মোহাম্মদ আশরাফুলের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে কলাবাগান। ওয়ালিউল ৭৯ রানে ফিরে গেলেও আশরাফুল ধারাবাহিক সেঞ্চুরি পূরণ করেন। ১৩৭ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন তিনি।

এ দুই ক্রিকেটারের ব্যাটে চেপে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা কলাবাগান তিন উইকেট হারিয়ে ২৫২ রান সংগ্রহ করে। ২৫৩ রান তাড়া করে জয়ের লক্ষ্যে এখন ব্যাট করছে ব্রাদার্স ইউনিয়ন।

এই লিগে কলাবাগানের পাওয়ার কিছু না থাকলেও আশরাফুল নিজের অর্জনের ঝুলি পূর্ণ করেছেন পাঁচটি শতকের মাধ্যমে। এক লিগে সর্বাধিক পাঁচ শতক হাঁকানোর রেকর্ড এখন জাতীয় দলে ফেরার প্রত্যাশা করতেই পারেন। আর নির্বাচকদেরও একরকম ভাবনায় ফেলে দিয়েছেন একসময়কার দেশসেরা এই ব্যাটসম্যান।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40