‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে মালয়েশিয়ার চেয়েও এগিয়ে যেত বাংলাদেশ’

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে মালয়েশিয়ার চেয়েও এগিয়ে যেত বাংলাদেশ’

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো.ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবিত থাকলে বাংলাদেশ এতদিন মালয়েশিয়ার চেয়েও এগিয়ে যেত। বাংলাদেশের যেখানে মালয়েশিয়া থেকে শ্রমিক আনার কথা ছিল সেখানে আজ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে হচ্ছে।

রোববার রাজধানীর গুলশানে একটি হোটেলে ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড ডেভোলপমেন্ট (আইআইডি) আয়োজিত ‘অবৈধ শ্রম অভিবাসন রোধ নীতিমালা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী সাইদ আহমেদ।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা বিরাট হোঁচট খায়। ৭৫ পরবর্তী বেশ কয়েক বছর একটি অস্থির প্রেক্ষাপটের মধ্যে দেশ পরিচালিত হয়। অবশেষে ১৯৯৬ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর জাতির পিতার স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণে কাজ শুরু করে। তারই (শেখ হাসিনা) দক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির ভিত মজবুত হয়। আজ বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে চলে এসছে। আগামী ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের কাতারে অবস্থান করবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40