বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন
নুরে আলমশাহ, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের বর্নাঢ্য আয়োজনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ঠাকুরগাঁও  কনজুমার্স  এসোসিয়েশন অব বাংলাদেশ এর সহযোগিতায় আজ সকাল সাড়ে দশটায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উদযাপিত হয়েছে।
বর্নাঢ্য আয়োজন থাকলেও নেপালে বিমান বিধ্বস্তে হতাহতদের জন্য রাষ্ট্রীয় শোকের কারনে কিছুটা সাদামাটা ভাবেই এবারের বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উদযাপিত হয়।
বিশ্ব ভোক্তা অধিকার দিবসে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে কালিবাড়ি পাবলিক ক্লাব চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করা হয়।
উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সফিকুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ভোক্তা বাংলাদেশ কনজ্যুমার রাইটস সোসাইটি (বিসিআরএস) ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন বাচ্চু ও পরিদর্শক কাজল রায়, ইএসডিও উর্ধ্বতন কর্মকর্তাগণ, ওয়ার্ল্ড ভিশন এর কর্মকর্তাগণ,  বিভিন্ন সংস্থার ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, সামাজিক সংগঠন, গনমাধ্যমের প্রতিনিধিসহ সহ আনান‍্য নেতৃবৃন্দ।
সভায় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলার কৃষকলীগের সভাপতি সাইফুল্লাহর। তিনি তার বক্তব্যে বলেন, দেশকে সমৃদ্ধশালী করতে হলে সর্বপ্রথম সকলকে স্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে আর স্বাস্থ্যকে ঠিক রাখার একমাত্র উপায় ভেজালমুক্ত খাবার। এ সময় তিনি আরো বলেন, ভেজালমুক্ত খারারই পারে সৃজনশীল মেধাসম্পন্ন মানুষ গড়তে।
ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি আবু তোরাব মানিক বক্তব্যে বলেন, ভোক্তা বিষয়ক অধিদপ্তরের নিয়মাবলি ক্রেতা ও বিক্রেতা সর্বপরি জনসাধারণকে অবশ্যই অবগত থাকতে হবে। জনসাধারণের প্রতি বিভিন্ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে প্রতিটি খাদ্যের বারকোড দেখে নির্ভেজাল খাদ্য ক্রয় করার আহবান জানান।
ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সফিকুল ইসলাম এ সময়ে বক্তব্য পর্বে  অংশ নিয়ে বলেন, যদিও আমরা জাতীয় ভোক্তা দিবস আরো ব্যাপকভাবে পালন করতে চেয়েছিলাম কিন্তু নেপালে বিমান বিধ্বস্তে হতাহতদের জন্য রাষ্ট্রীয় শোকের কারনে কিছুটা সাদামাটা ভাবেই এবারের বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উদযাপন করছি। তবে এমতাবস্থায় ঠাকুরগাঁও জেলা সর্বসাধারণের দৃষ্টি আকর্ষণ করে জানাতে চাই যে কোন খাদ্যজাত পণ্য কেনার আগে অবশ্যই খেয়াল রাখবেন উক্ত খাবারের পর্যাপ্ত  মেয়াদ আছে কিনা?
পরিশেষে ধারাবাহিকভাবে বিভিন্ন দপ্তর থেকে আগত উপস্থিতির বক্তব্য শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সফিকুল ইসলাম।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40