চেলসিকে উড়িয়ে শেষ আটে বার্সেলোনা

চেলসিকে উড়িয়ে শেষ আটে বার্সেলোনা

চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ম্যাচের আগে বার্সেলোনার তারকা লিওনেল মেসি ছিলেন তাদের বিপক্ষে গোলশূন্য। যদিও প্রথম লেগে মেসির গোলখরা কেটেছিল। তবে প্রথম লেগে ১-১ সমতায় ড্র হওয়ায় চেলসিকে বেশ সমীহ ই করেছেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভেলভার্দে। কিন্তু গতকাল রাতের ম্যাচে দেখা গেছে ভিন্ন চিত্র। চেলসিকে একপ্রকার উড়িয়েই দিয়েছে বার্সেলোনা। কে বলবে এই চেলসির কারণেই একসময় বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগের শিরোপা হারাতে হয়? চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগ ১-১ সমতায় থাকলেও দ্বিতীয় লেগে ৩-০ ব্যবধানে চেলসিকে উড়িয়ে দিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করেছে বার্সেলোনা।

ম্যাচটা কেবল যখন শুরু হয়েছে, সবাই ধাতস্থ হওয়ার আগেই ম্যাচের মাত্র তিন মিনিটেই চেলসির জালে বল জড়ান মেসি। মেসির ডান পায়ের শটে চেলসির গোলকিপারের দু’পায়ের ভেতর দিয়ে প্রায় জিরো এঙ্গেলে গোল করেন মেসি।

এরপরই মেসি গোলের জন্য অ্যাসিস্ট করেন ডেম্বেলেকে। ম্যাচের ২০ মিনিটে অসাধারণ এক কাউন্টার অ্যাটাক থেকে চেলসির ডিফেন্ডারদের পরাস্ত করে তিনি বল পাঠান ডেম্বেলের কাছে। ডেম্বেল ভুল করেননি। সাথে সাথে আদায় করে নেন বার্সার হয়ে তার প্রথম গোল।

ম্যাচের প্রথমার্ধেই এমন বাজে অবস্থায়ও খেই হারায়নি চেলসি। ম্যাচটা ক্রমেই কঠিন হয়ে গেলেও একের পর এক আক্রমণ করতে থাকে তারা। প্রথমার্ধের একেবারে শেষ পর্যায়ে ফ্রি কিক থেকে গোল করার সুযোগ পেলেও বাঁধা হয়ে দাঁড়ায় গোলবার। ফলে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া হয় চেলসির।

দ্বিতীয়ার্ধেও চেলসির আক্রমণ বজায় থাকে। ম্যাচের ৫৭ মিনিটে চেলসির আক্রমণ ঠেকাতে ইনিয়েস্তাকে উঠিয়ে পাউলিনহোকে মাঠে নামান বার্সা কোচ ভেলভার্দে।

ম্যাচের ৬৪ মিনিটে আবারও মেসির পায়ের জাদু। সুয়ারেজের পাসে একই ভঙ্গিতে বল জালে জড়ান মেসি। এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম ম্যাচ খেলে ১০০ গোল করার রেকর্ড করলেন এই আর্জেন্টাইন জায়ান্ট। ১২৩ ম্যাচ খেলে মেসি পেলেন শততম গোলের দেখা।

বার্সেলোনা ৩-০ ব্যবধানে এগিয়ে থাকায় টুর্নামেন্ট থেকে চেলসির বিদায় নিশ্চিত হয়ে যায়। শেষ মুহূর্তে চেলসি মরিয়া হয়ে গোল পরিশোধ করতে চাইলেও ব্যর্থ হয়। ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে বীরদর্পে চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত হয় বার্সেলোনার।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40