খালেদা জিয়ার সাজা দিয়েছে আদালত, সরকার না – নৌ পরিবহন মন্ত্রী

খালেদা জিয়ার সাজা দিয়েছে আদালত, সরকার না – নৌ পরিবহন মন্ত্রী

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :
বেগম খালেদা জিয়ার মামলাআওয়ামী লীগ দেয়নি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে হয়েছে। সেই মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। খালেদা জিয়ার সাজা দিয়েছে আদালত। সরকার সাজা দেয়নি। বিএনপি ইচ্ছাকৃতভাবে ভাবে তার (খালেদা জিয়া) জামিন বিলম্বিত করছে। সূত্র ছাড়া যেমন বীজগণিতের অংক মেলানো যায় না, তেমনি রাজনীতির সূত্র না জানলেও রাজনীতির হিসাব মেলানো যায় না। খালেদা জিয়া সেই সূত্র জানেন না, রাজনীতির অংকে ভুল করেছেন। তাই আজ তিনি জেলে।

বুধবার বিকেলে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটার কিপার্স বাংলাদেশ, বড়াল রক্ষা আন্দোলন, চলনবিল রক্ষা আন্দোলন, এসোসিয়েশন ফর ল্যান্ডরিফর্ম এন্ড ডেভেলপমেন্ট (এ.এল.আর.ডি), বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও ভূমিহীন উন্নয়ন সংস্থা (এল.ডি.ও) এর যৌথ আয়োজনে বড়াল নদ চালুর দাবিতে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি এসব মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, বিএপির সময়ে পরিবেশবাদীরা যখন আন্দোলন করতো তখন পুলিশ তাদের পেটাতো। আমরা পরিবেশবাদীদেও সাথে নিয়ে কাজ করছি। যারা নদীকে হত্যা করেছে তারা রাজাকার। আমরা এক দিকে নদীর ক্যাপিট্যাল ড্রেজিং করছি আরেক দিকে সংস্কার করছি। নদী খননের কাজ এক দিনে শেষ হবে না। নদী খননের জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। যার নয়-এ হয়না তার নব্বইয়েও হয়না। শেখ হাসিনা প্রমাণ করেছেন এই ৯ বছরে তিনি দেশের জন্য কি উন্নয়ন করেছেন। দেশের মানুষ তা দেখেছে। এ সময় মন্ত্রী বড়াল নদ মুক্ত করতে অবিলম্বে সীমানা নির্ধারণের জন্য তিনি নদী কমিশনের চেয়ারম্যান এবং সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবর রহমান হাওলাদার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা’র) সাধারণ সম্পাদক ডা. আবদুল মতিন, পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ। সভা পরিচালনা করেন বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব এসএম মিজানুর রহমান।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40