নির্মাণশ্রমিকদের ব্যান্ড

নির্মাণশ্রমিকদের ব্যান্ড

সিঙ্গাপুরে তাঁদের পরিচয়—অভিবাসী শ্রমিক। বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে নির্মাণযজ্ঞে কাজ তাঁদের। দিনমান সে কাজই করেন। কিন্তু ফুরসত পেলেই গান ধরেন, গলা সাধেন বাংলা গানে। আবার অনেকের গানের প্রতি আছে আলাদা দরদ। এই দরদই তাঁদের এক করেছে। ভাগ্যবদলের আশায় পাড়ি জমানো বাংলাদেশি নির্মাণশ্রমিকেরা গড়ে তুলেছেন একটি ব্যান্ড। তাঁরা সে দলের নাম দিয়েছেন—মাইগ্রেন্ট ব্যান্ড, সিঙ্গাপুর। সিঙ্গাপুরে বাঙালিদের কাছে দলটি বেশ পরিচিতিও পেয়েছে। তাঁদের উদ্যোগ নিয়ে প্রতিবেদন করেছে দ্য স্টেইটস টাইমসসহ সিঙ্গাপুরের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে।

সে প্রতিবেদনের সূত্র ধরেই দলটির কয়েকজন সদস্যের সঙ্গে ফেসবুকে পরিচয়। এরপর প্রতিনিয়ত জানার সুযোগ হয় দলটির নিয়মিত গানচর্চার খবর। সিঙ্গাপুরে বাংলাদেশিদের বিভিন্ন আয়োজনে যে তাদের ডাক পড়ে, সে কথাও। টুকটাক কথা হলেও, বিশদ জানা হয়নি তখনো। ৭ মার্চ দলের প্রতিষ্ঠাতা শাহীন শেখের সঙ্গে আলাপটা তাই শুরু হলো গোড়া থেকেই। তিনিও শোনালেন দলটির এগিয়ে চলার নানা কথা।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40