খেলায় মেতেছে প্রাঙ্গণ

খেলায় মেতেছে প্রাঙ্গণ

ভলিবল মাঠে তখন তুমুল উৎসাহে চলছে অনুশীলন। খেলোয়াড়েরা খেলায় মগ্ন। মাঠের এক পাশে বসে থাকা দর্শকের ছোট্ট দলটার ‘পারফরম্যান্স’ও মন্দ নয়। নিজেদের মধ্যে গল্প-আড্ডার পাশাপাশি তারা খেলোয়াড়দের উৎসাহ দিচ্ছিলেন। হঠাৎ খেলার মাঠ থেকে উড়ে এসে বল পড়ল কোনো দর্শকের মাথায়। ব্যস, ‘বেচারাকে’ নিয়ে শুরু হলো খুনসুটি। মাঠের অন্য দিকে তাকালে চোখে পড়ে, চলছে ক্রিকেটের অনুশীলন। বছরের শুরুতে এমন প্রাণোচ্ছলতা খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) কেন্দ্রীয় মাঠের চেনা দৃশ্য।

একাডেমিক ক্যালেন্ডার অনুসারে বিশ্ববিদ্যালয়টির প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হয় ১ জানুয়ারি। কিন্তু বছরের প্রথম দিন থেকে এখানে শুধু পড়াশোনাই নয়, একই সঙ্গে শুরু হয় খেলাধুলার উৎসব। ক্লাস শেষ হওয়ার পর খেলোয়াড়েরা তো বটেই, অন্য শিক্ষার্থীরাও চলে আসেন মাঠে। বিকেল পেরিয়ে সন্ধ্যা পর্যন্ত চলে অনুশীলন আর আড্ডা, যেন এটাই তাঁদের প্রতিদিনের রুটিন। সবার যে মাঠে হাজির হতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই। কিন্তু বিকেলবেলা মাঠে হাজিরা দিতে না পারলে যে উৎসবের অংশ হওয়া যাবে না!

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40